আত্মহত্যা
- রূপক বিশ্বাস ২৬-০৪-২০২৪

তোমার মলিন অহংকার শুকনো পাতা
ঘূর্ণিঝড়ে উড়ে যায় দূর দেশের অনন্তে
রাশি রাশি প্রত্যাশা, ব্যাকুলতার ছন্দে
হাতের আঙুল বেঁকে যায়
কষ্টের বীজ বুনতে বুনতে.......
আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে আসামীর কারসাজি
ছলনাময় দুনিয়া কিনে নেয় কিছু সময়
জীবনকে উপভোগ করার তাগিদে,
চৈত্রের পোড়া সুভাষ
শরীরে মেখে দেয় অলসতার ঘাম
ছোটো মাথায় একটা প্রশ্ন জাগায়
'ফসলের চাইতে আগাছার ভাগটা বেশি'
ঝড়ে পড়ে নোনা জল জমির ফাটল দেশে
আত্মহত্যার প্রতিশ্রুতি গিয়ে দাঁড়ায়
টক্সিক এর বোতল কিংবা দড়ির শিখরে........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।