মনের খোরাক
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

মনের খোরাক
অচিন্ত্য সরকার

মন মেরামত কারখানাটা
কোথায় খুঁজে পাই,
জগৎ জুড়ে দেহের খোরাক
মনের খোরাক নাই।

শহর জুড়ে উঠছে বাড়ি
কোথায় আছে ঘর,
ফেসবুকে তো বন্ধু হাজার
ঘরের মধ্যেই পর।

দূষণ বাড়ে ভোগের মোহে
মনযে হয় ক্লান্ত,
ঠিকানা তো পাইনা খুঁজে
কোথায় হবে শান্ত।

ছুটছিতো রোজ অন্ধ হয়ে
চড়তে হবে মই,
ক্লান্ত মনকে করবে শান্ত
এমন যাদু কই?

সবুজ কেটে কিনি পাথর
মনকে বেচে সুখ,
মনের খোরাক না মেটালে
ঘুচবে নাতো দুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।