আলো-ছায়া
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৬-০৪-২০২৪

আলো নওকো মোটেই
তুমি কায়া ছাড়া ছায়া।
ছলা কলায় পূর্ণ তুমি,
কমতি তোমার মায়া!

হি হি হাঁসির ঝলকানিতে
ঝলমল করে ধরা;
সুরের মায়ায় বশীভূত
আমি আত্বহারা!
উল্টোস্রোতে ধেয়ে চল
হেঁয়ালী সবখানে!

মনের কথা গোপন রেখে
বল ভিন্ন মানে!
এইতো আছো আশে পাশে
পরক্ষণেই হাওয়া;
তোমার বাঁকে বাঁকে চলা
অলীক স্বপ্নছোয়া।

আলো আধাঁরের খেলায়
জ্বলছো নিভছো নিতি
চোখ খুললে সূর্য উঠে
মুদলে নামে রাতি।

লেখার সময়: সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : বুধবার, ০২ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।