শত পরীক্ষার মাঝেও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৬-০৪-২০২৪

সত্যের পাশেই এক বিজয় শুয়ে আছে
ওকে আমি কেমন করে ভুলে চলি !
ওতো কেনো পরাজয় মানবে না ?
মাঝে মাঝেই কিছু পরীক্ষা হানা দেয় মাত্র
বিজয় যেন সম্মুখেই দেখি-
শিউরে ওঠে সমস্ত শরীর !
সত্যের পাশেই এক বিজয় শুয়ে আছে

অসত্য দিয়ে আড়াল করা সত্যের শিখাটুকু
যখন তখন বেড়িয়ে আসে দিবসের আলো হয়ে
সূর্যের ভেতরেও কালো মেঘ আছে, রঙ ধনুর
রংও মুছে যায়-
অসত্যেরা আজ বড় বেশী প্রকাশ্যে
যেদিক তাকাই শুধু মনে হয় তারাই বিজয়ী
তবু মন তো মানে না-
সত্যের পাশেই এক বিজয় শুয়ে আছে

এ প্রাণ তো সত্যের পূজারী, বুকে তারে লালন করি
শত পরীক্ষার মাঝেও সত্যেকে নিয়ে খেলি
আঘাতে আঘাতে বুক পুড়ে যায়, বুক পুড়ে যায়
বুক পুড়ে যায়
অসত্যেরা তা বুঝে না ।

সত্যের পাশেই এক বিজয় শুয়ে আছে ।
------------------------------------------------------------05-10-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।