আরবার ফিরে আসে না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৭-০৪-২০২৪

স্বাধীনতা পথ হারাইয়া, চলেছে যে অশুরের দলে;
প্রতিহিংসার সমরে মরিছ কত আপনার বন্দুক নলে ।

যে প্রাণ দূর্বার গতিতে ছুটিত প্রতিটি যুদ্ধের সমরে;
সে প্রাণে আজ জল্লাদ অসূরের নিবাস রাত্রির আঁধারে-

এ কেমন রাজনীতি জাতির সম্মুখে -হে টগবগে তরুণ!
স্কুল -কলেজ –বিশ্ববিদ্যালয় সব যেন মৃত্যু পূরী এখন !

পিতার চোখে ঘুম নেই,মায়ের অশ্রু ধার নাহি হয় শেষ
আরবার ফিরে আসে না, আর ফিরে আসে না পরিশেষ!

আজ স্তম্ভিত বিশ্ব বিবেক, এ কেমন চেতন হারা তুমি?
ভাইকে কেড়ে নিলে ,অকালে কেড়ে নিলে স্বাধীন ভূমি!

বিবেক কি একবারও জাগে নাই, সব কি নিভে গেছে বাতি ;
যে প্রতিহিংসায় কেড়েছো প্রাণ! সেতো নয় কোন জ্যোতি ।

কার স্বার্থে ? কার অভিলাসে নিশীথ-গগণ- এমনটি করলে ?
সেও তো এসেছিলো তোমারই মতন স্বপ্নের প্রদীপ জ্বেলে ।
-------------------------------------------------90-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।