জাতির প্রত্যাশা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৭-০৪-২০২৪

সন্তানেরা জানতো যদি জাতির প্রত্যাশা
কতটুকু আকাশচুম্বী!
কখনো মাদক হাতে নিতো না, নিতো না অস্র
জাতির পরাজয় আপন পরাজয় মানি ।

যুবক আর যুবতীরা জানতো যদি
জাতির প্রত্যাশা কতোখানি-কতোদুর,
তাহলে বই খাতা কলম নিয়ে বসে পড়তো
মনের হরষে—

মায়ের সন্তানেরা কখনো বুঝতো যদি-
এক সন্তানহারা মায়ের কষ্টের অশ্রু দাগ
তাহলে তাদের স্থান হতে অস্র হাতে
কাউকে হত্যা করতে পারতো না ,
পারতো না জল্লাদ হতে সীমারের মতো-

তবে তারা কেউ যদি বুঝতে পারতো আপনার মূল্য-
তবে কেউ ধবংস হতো না-
হতো না অপরাধী কিংবা ঘৃণীত কেউ !
জাতির প্রত্যাশা ছিনিয়ে নিয়েছে যে
ধিক! ধিক! ধিক !
-------------------------------------------------------------10-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।