বিপুল সম্ভাবনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৬-০৪-২০২৪

হে আগামী, আজকে সময় তোমাদের বীজ বুঁনা,
আমি তো দেখি সম্মুখে তোমাদের বিপুল সম্ভাবনা
দিকে দিকে ঘনিয়ে এলো যাত্রার লগ্ন,
নিজেকে গড়ার প্রত্যয়ে এখনি হও মগ্ন ।

পারবে কি পারে না নাহি তুলুক কেউ প্রশ্ন ?
তুমি পারবেই এই প্রত্যয়ে সাধনাকে কর যত্ন।
করুন না দুষ্টেরা মিলিত উম্মাদনা-
তুমি হারাবে না কভূ বিজয়ের চেতনা ।

সাধনার বীজ বপন করে যাও সদ্য
তড়িৎ গতিতে সাফল্যেরা হবে সংঘবদ্ধ
হে আগামী, তুমি কি শুনেছো বিজয়ের গান?
তোমার শক্তিকে করে দাও ঐক্যতান।

হে আগামী, তোমাদের দিকে চেয়ে আছে পৃথিবী
তুমি গড়ে যাও নব নব সাফল্যের ভিত্তি ;
তোমার এই বিজয়কে করেছি সাধন
হে আগামী, তোমাকে রক্তিম অভিবাদন ।

হে আগামী, আজকে সময় তোমাদের বীজ বুঁনা,
আমি তো দেখি সম্মুখে তোমাদের বিপুল সম্ভাবনা ।

--------------------------------------------------15-10-2019,রাওনাট,কপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।