প্রতিকূলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৬-০৪-২০২৪

ক্ষমতার অনুকুলে যারা তত খুশী তারা তত বড় সৎ !
প্রতিকূলে হলে পরে জাহীর করো ক্ষমতায় যারা অসৎ।
ভিক্তি নেই তবু গর্জিছো আজ
ক্ষমতায় লোভে ভেঙ্গেছো লাজ!
যখন ছিল আপনার সয়ে গেছো তুমি, তখন ছিলো মহীয়ান ।
এখন তুমি নেই পারো নাক আর, ক্ষোভে দুঃখে কর অপমান
হায়রে ক্ষমতা ! হায়রে বেঈমান !
চৌদিকে বলেছো তুমি হয়নি কিছু গণতন্ত্র মতে আর !
না পেয়ে তুমি তুলিছো মুখে শুদ্ধতার বানী ধর ধর !
যখন ছিলে ক্ষমতায় করেছো শোষণ
এখন তুমি বলো গড়বে দূর্গ্- রণ ।
হায়রে ক্ষমতা ! হায়রে বেঈমান !
তোমার দেওয়া এ বিপুল দুর্নীতি আজও করি মোরা ভোগ,
যে অপকর্ম্ রন্ধে রন্ধে করেছো সৃজন- এখনও নব যোগ।
ক্ষমতার অনুকুলে যারা তত খুশী তারা তত বড় সৎ !
প্রতিকূলে হলে পরে জাহীর করো ক্ষমতায় যারা অসৎ।

---------------------------------------------------20-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।