দীপ্ত ভালবাসা
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৬-০৪-২০২৪

আমি বললাম, “প্রেয়সী তুমি
তোমার নাকটিই শুধু বোঁচা”!
বললো সে মৃদু হেঁসে
“দাওনা দু’কলমের খোঁচা!

খোঁচা দিয়ে বোঁচা নাক
খাড়া কর ভালবেসে!
ভালবাসা মূখ্য হলে
বোঁচায় কিযায় আসে!”

আমি রসিয়ে বললাম,
“তা বলেছো বেশ!
অটুট থাকুক এ বাঁধন;
মান অভিমানের রেশ!

বোঁচানাকই আমার কাছে
লাগছে বেশখাশা!
বেঁচে থাকুক আমাদের
দীপ্তভালবাসা।”

বললো সে মাথা নেড়ে,
“আমাদের কুঁড়ে ঘরে
স্বর্গীয়সুখ নেমে আসুক
ফল্গুধারায় চিরতরে!

আকাশের মতন বিশাল
হৃদয় তুলারমত কোমল,
তোমার তরে শ্রদ্ধাভালবাসা
সবকিছুই অতল!”

ধলেশ্বরী, সিরাজদিখান, মুনসীগন্জ।
18 Oct 2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।