পথহারা সে অকাল মরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ০২-০৫-২০২৪

------------------------------------কবি মোঃ আমিনুল এহছান মোল্লা।
**************************
উসকানি চলছে ফেইস বুকে ফেইস বুকে
ওই যে যাচাইবিনে জাতি মরছে দুঃখে দুঃখে
ঝড়ে উঠছে!, গুজব হাওয়া ছুটছে দলে দলে
সত্য বলে দৌড়ছে সবাই যুদ্ধের পাল তুলে !
তুমুল যুদ্ধের রক্ত গঙ্গা ভয়ের বিষম বিষে
প্রাণগুলো ওই মূর্ছি পড়ে সাদা- কালোয় মিশে।
গুজব বার্তা ইন্টারনেট হয়ে দুষ্ট অভিসারে
বিবেক বুদ্ধি উদাস হয়ে নিবিড় অন্ধকারে ।
কোন গুজবে ঠকবে মানুষ কে জানে তার ক্ষতি!
পথহারা সে অকাল মরে না বুঝে তার গতি ।
এই তুফানে এই তিমিরে অন্ধে কিসের খোঁজা?
আপন ভুলে রক্ত ঝরে অকাল মরে সাজা ।
সত্যটা ওই তোমার পাশে, দেখ নয়ন খুলে
বুঝবে তুমি ছুটছো কোথায় গুজব ডানা মেলে ।
---------------------------------------- 21-10-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।