তাই দূরে দূরে থাকি
- অলোক হালদার ২৬-০৪-২০২৪

তাই দূরে দূরে থাকি
অলোক হালদার

তাই দূরে দূরে থাকি
আমার জীবন নিছক হয়েছে ফাঁকি
জীবন পথে হেরেছি সকল বাজি
ক্ষমতা নেই যাবার তোমার সোজাসুজি।
তবুও মন অবিরত করে তোমায় খুঁজাখুঁজি।

তাই দূরে দূরে থাকি
তোমাকে দেখে দূর থেকে হয় সুখী।
একা রাস্তায় পড়ন্ত বিকেলে হাঁটি
জীবন বড়োই এক গুয়ে নয় পরিপাটি।
কি করে আমি তোমার পিছু ছুটি?

তাই দূরে দূরে থাকি
মনের ক্যাম্পাসে তোমার ছবি আঁকি।
তোমার নুপুরের ঝংকার গুনি
গুনগুন করা বেখেয়ালি সুর শুনি
তোমায় এ জীবনে পাবোনা তা মানি।

তাই দূরে দূরে থাকি
তোমার বাঁধা সুতাটা এখনও বাঁধি
নিভৃতে রজনী একা একা আমি কাঁদি
তুমি নেই তোমার স্মৃতি হয়েছে সাথী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।