মায়াবী হাতছানি
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৬-০৪-২০২৪

আজ রাতের আকাশটা
অন্যরকম ভাললাগার;
নিকষকালো আধারে
রহস্যে ঘেরা চারিধার!

তারকাখচিত আকাশ,
হাসে মিটি মিটি করে;
মায়াবী হাতছানির বশে
নিয়ে যেতে চায় বহুদূরে!
এ যেন স্বপ্নপুরী,
বাহ! কি চমৎকার!
অনাবিল প্রশান্তিতে ভরে
গেল মন আমার!

চারপাশ সুনির্মল
অতি মনোহারী;
দীঘল রেখায় বহিছে
জলকন্যা ধলেশ্বরী!
জলতরঙ্গে ধাবিছে
আমাদের জলতরী,
কবির মনে জাগিছে
কত মধুর সুর লহরী!

মানুষের হাহাকার নেই,
নেই বিজলির ঝলকানি!
বাতাসের মধুর গান,
আমি কান পেতে শুনি!

সহসা ভেপুর কর্কশ ডাকে
আমি সম্বিৎ পাই ফিরে!
এ স্বর্গসুখ ছেড়ে এখন
ফিরতে হবে সংসার সমরে!

শাওনাজ ভবন, ঢাকা।
২২ অক্টোবর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।