গোপন রহস্য
- রূপক বিশ্বাস ২৭-০৪-২০২৪

আজ আকাশের উত্তর প্রান্তে ধ্রুব তারাটি নেই
গ্রাস করেছে একরাশ কালো অন্ধকার পূর্ণিমা রাতে
লুপ্ত হয়েছে ব্ল্যাকহোল এর গোপন রহস্যে,
বিশ্ব সংসারে তন্ন তন্ন করে খুঁজেছি
কিন্তু বিভ্রন্ত, তার দেখা নেই!
এখন আমাদের দূরত্ব ---
হাজার আলোকবর্ষ, একটি গ্রহ, অনন্ত রাশি রাশি দুর্গম পথ আর লক্ষ যোজন যন্ত্রণা।
আগামী মৃত্যু বার্ষিক
চোখের কোণে এনে দেয় এক ফোঁটা নোনাজল
বন্ধুর জন্ম জন্মান্তের স্মৃতি সৌধে।
হঠাৎ মনে পড়লে কেঁদে ওঠি ওঁয়া ওঁয়া শব্দে
ইদানীং পূর্ণ যুবক, তবুও বোধহয় শিশু
দূরত্বের সঙ্গে অনবরত গোলমাল পাকিয়ে ফেলি
স্বপ্নের ঘরে প্রশ্ন করি
তুই ভিতরে - না - বাইরে, কিংবা ওই দূর দেশে.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।