বাঁচতে শেখো
- শেখ রবজেল হোসেন - একুশের আলো ২৭-০৪-২০২৪

অনামিকা,
বিষে ভরা নীল ঠোঁট তোমার;
আমাকে করেছে অস্থির।
আমি পারিনি তোমাকে রুখতে,
মৃত্যুর মুখে ছেড়ে দেবো তা কি হয়?
শেষ চেষ্টায় ভুলেছি তোমার কসম।
আমার সম্মুখে তোমার মৃত্যু যন্ত্রণা,
আমি তো মানুষ;
কি করে সহ্য করি বলো?
তোমার প্রাণের সাথে বেঁধেছো,
এ প্রাণটা আমার;
তবে কেন বিচ্ছেদ ঘটাবে?
আমার কথা ভাববে না একটি বার?
যতই কষ্ট হোক,
তুমি বেঁচে থাকো;
হারাতে দেবো না তোমায়।
চলেই যদি যাবে,
তবে কেনো স্বপ্ন দেখালে?
দুঃস্বপ্ন যত তোমার,
তাতো ভুলতেই এ খেলা,
এই কি তবে খেলার ফলাফল?
হারোনি কখনও জীবন সংগ্রামে,
তবে আজ কেনো এতো অসহায়?
ভালোবাসো নিজেকে উজাড় করে মনপ্রাণ।
সবকিছু ভুলে এসো সম্মুখে,
বিশ্বাসে হও বলীয়ান;
জয়ী হতে পারবে তুমিও,
যদি ভুলে যাও সব পিছুটান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।