বিভৎস্য
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২৬-০৪-২০২৪

চুরি হয়ে যাচ্ছে সময়,বাড়ছে আধুনিকতা
আধুনিকতা নাকি ফের আদিমতা,বাড়ছে নগ্নতা
খুলছে রোজ বিশ্বের দুয়ার,বাড়ছে মায়াহীনতা
দিকে দিকে হানাহানি,দেখি রোজ বিবেকহীনতা।

রোজ খুন মানুষের হাতে মানুষ,বিভৎস্য
বিশ্বজুড়ে গ্রহণ-আগ্রাসী মনোভাব-অস্ত্রের প্রদর্শন
হানাদার চোখ দেখছে আলো-ক্ষমতার লোভ
সবকিছু গ্রাস করতে-করছে যুদ্ধের আয়োজন।

আধুনিকতার ডিজিটাল যুগে বাড়ছে বর্বরতা
মানুষ বেহুস-বিরোধী মতবাদের শুধুই অমর্যাদা
মিলেমিশে বসবাস কেড়ে নিয়েছে স্বার্থপরতা
লোভী-কূপমন্ডুক দিকে দিকে-উঠেছে চোখের পর্দা।

বিশ্বব্যাপী আজ আধুনিকতার নামে সন্ত্রাসবাদ
প্রকাশ্যে ক্ষমতার প্রদর্শন-সাম্রাজ্য দখলের আয়োজন
নগ্নতা ছড়িয়ে হারামিরা মিডিয়ার দোলাচলে রোজ
নিরীহ মানুষ খুনের নিমিত্তে করছে যুদ্ধ উন্মোচন।
০৬.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।