বিহঙ্গ প্রেম
- শেখ রবজেল হোসেন - একুশের আলো ২৬-০৪-২০২৪

বিহঙ্গ তুমি আমার আকাশে,
মুক্ত তোমার বিচরণ।
পাখনা মেলে উড়ে আসো তুমি,
জুড়ে বসো মোর বাতায়ন।
পাখনার ঝাপটায় উড়ে যায়,
যতসব কদাকার বুনো ঘাস।
খুঁজে নিলে তুমি হাজারো ভীড়ে,
চোখেতে মোর আপন নিবাস।
বলাকার মত গতিতে তোমার,
ছুটে চলো অবিরাম।
থামতে তোমায় দেখিনি কভুও,
ভুলেছো নিতে আরাম।
আমার আকাশ কালো মেঘে ঢাকা,
বেশ কঠিন তোমার জন্য।
সরিয়ে মেঘ উড়ে আসো তুমি,
ভালোবেসে করো ধন্য।
বিহঙ্গ তুমি হারিয়ে যেও না,
এ মিনতি রেখো মোর।
তুমি হারালে আমার জীবনে,
কভু আর হবে না ভোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।