মশা বউয়ের উপদ্রব
- হাসান মনি - কাব্যগ্রন্থ ২৭-০৪-২০২৪

বউ করে ঘ্যান ঘ্যান, মশা করে প্যান প্যান
ওদের একই দাবী,
চায় চায় আরো চায়, পেলে ওরা রক্ত খায়
আমার হাতে যে চাবি!

বুঝ বুঝ নাই বুঝ, রক্ত চোঁষা সে অবুঝ
একই সুরে কি গাথা?
রোজ রোজ হর রোজ, যদি করে রক্ত ভোজ
বিগড়ে যাবেই মাথা।

ভাবছ কি অবদান ? মশা তোরা সাবধাণ!
প্রতিকার যন্ত্র রেডি,
তুমি হও বুঝদার, দূর হ্ যাও ওপার
হয়ো না এতোটা গ্রেডী।

রম্য.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।