হারানো প্রেম
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

ভালোবাসা তোমার আজ
ঝালমুড়ির জড়ানো ঠোঙায়,
রাতজেগে লিখেছো যত প্রেমপত্র
সবই আজ বিরহের সাগরে হারায়।
কোন চিঠি পোষ্টে দাওনি কখনও
আসেনি আমার আসল ঠিকানায়।
লুটোপুটি খায় প্রেম আমার
পায়ের তলায় হয়ে পিষ্ট,
মনের সব কথা অব্যক্ত রেখে
নিজেকে দিয়েছো বড় কষ্ট।
ভালোবাসা উড়ে যায় বাতাসে এখন
পিয়নের নেই প্রয়োজন।

তিরিশ বছর রেখেছিলে তুমি
চিঠিগুলো অতি গোপনে,
আজকে তবে ওড়ালে কেনো
হাজার মানুষের সামনে?
এখন কি তবে করো না ভয়?
আমাকে মনে পড়েছে নিশ্চয়!
এতো দেরী কেনো জানাতে আমায়?
ফিরে কি পাবো আমি এখন তোমায়?
ঠিকানা তোমার জানা নেই আজ
সেজে আছো কি পরের বধু সাজ?
আমিওতো এখানে বন্দী এখন
পাবোনা তোমায় ঠিকানা বিহীন।
ভালো কি আছো জানাবে আমায়
লিখে রেখো সব চিঠির পাতায়,
ঝালমুড়িওয়ালা পিয়নের বেশে
খবর তোমার আনবে শেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।