জীবনের হিসাব
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

জীবনটা সুন্দর অতি
জানলাম আজ এতোদিনে,
কতটা বছর হারিয়েছি
বড় অবহেলায় এ জীবনে।
আশার ফুল ফুটেও কতো
ঝরেছে তা অনাদরে,
সময়ের কাজ সময়ে করিনি
জমিয়ে করেছি ভুল তা ভাবিনি।
সামনে চলার পথে আলো যতো
দুরে ঠেলে চলেছি নিজের মতো,
সোজা পথের ঠিকানা ছেড়ে
এলোমেলো পথ নিয়েছি গড়ে।
হাত বাড়িয়ে ডেকেছে অনেক
সুযোগের কাছে হেরেছে বিবেক,
পেয়েও হারিয়ে সব সুখ আমি
আমার আমিতে গড়ি আপন ভুমি।
সময়ের অপেক্ষা আমাতে মলিন
আমি হতে চাই অপরে বিলীন,
দুরে গেলেও রবো সাথে আজীবন
আমারই সুরে গাইবে এ ভুবন।
হারিয়েও রবো তোমাদের মাঝে
পড়বে মনে জানি কোনো সাঁঝে,
প্রদীপ জ্বেলে করো একটু স্মরণ
কেড়ে নেবে আমায় যখন মরন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।