শুধু তুমি আমি
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

আজ মেঘের সাথে আড়ি,
আসুক বৃষ্টি ফিরবো না বাড়ি;
তপ্ত রোদে পুড়িয়ে বদন,
জড়িয়ে নেবো বাহুর বাঁধন।
শাপলা শালুক কুড়িয়ে নিয়ে,
খেলবো দু'জন ঘাটের নায়ে;
ছইয়ের ভিতর দু'জন মিলে,
গড়বো বাসর এই বিকেলে।
ভেজা কাক দাঁড়িয়ে থাক,
শুকাবে কালো দেহখানি;
তাড়াবো না আজকে তারে,
মিশে যাবে সাঁঝের আঁধারে।
ভুলে যাবে মাছরাঙা সব,
মাছের মেলায় দিতে হানা;
সাদা বকেরা দাঁড়িয়ে ঠাঁই,
ভুলে যাবে মেলতে ডানা।
মাছেদের আজ অবাধ বিচরণ,
জেলেদের আছে ধরতে বারণ;
সাঁঝের আঁধারে আজকে দু'জন,
ডুব সাঁতারে ভাসাই মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।