কাজের বুয়া
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

বুয়া,নামটা ভারী চমৎকার!
এমন নাম দিলো কে তোমার?
আসল নামটা কেউ না জানি,
বাবা মায়ের ছিলে চোখের মনি।
বুয়া,স্কুলে কি যাওনি কোনদিন?
নাকি ভাল্লাগেনি পাঠশালার রুটিন;
পড়ায় কি বসেনি তোমার মন?
থাকতে তুমি সদাই উদাসীন?
বুয়া,জানি তোমার কষ্টটা অনেক,
আলোর আগেই পেয়েছো যে মেঘ;
বাবাকে তুমি হারিয়েছো আগে,
অভাবে যে কেড়ে নিলো মাকে।
বুয়া,বিয়ের বয়স পার হয়ে যায়,
আর কতোদিন থাকবে আইবুড়ো?
পরের বাড়ির খেয়াল ভালোই করো,
পারলে এবার নিজের জীবন গড়ো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।