কোনো একদিন
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

টুপ করে দু’ফোটা জলের ভালোবাসা,
ভিজিয়ে দেবে আমার সাদা কফিন;
চাইলেও পারবোনা মোছাতে ও চোখ,
ভরবে তোমার স্পর্শে বুকের জমিন।
অভিযোগ ভুলে গিয়ে কাঁদবে তুমি,
সেখানেই লুকিয়ে যতো সুখ আমার;
কষ্টের সাগরে রবে তুমি বাকহীন,
দু'গাল গড়িয়ে জল পড়বে তোমার।
অবহেলায় পড়ে থাকা নিথর দেহ,
কভু ডাকবেনা তোমায় ভালবেসে;
অভিমান ভাঙাতে করবো না অভিনয়,
যা দেখে ভুলে যেতে এক নিমিষে।
আতরের ঘ্রাণে ভরে রবে কফিনটা,
তবুও খুঁজবে তুমি শরীরের সুবাস;
ধুপকাঠি ছাই হয়ে জানাবে তোমায়,
জ্বলে পুড়ে গেছে সব অভিলাষ।
একদিন এভাবেই পৃথিবীর মায়া ছেড়ে,
চলে যাবো সবার চোখের আড়ালে;
চাইলেও ফেরাতে পারবে না আমায়,
শুধু স্মৃতি হয়ে ঝুলে রবো দেয়ালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।