বসন্ত দুয়ারে আজ
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

রক্তমাখা শিমুলের লাল ফুলে,
বসন্ত নিয়ে এলো ঐ কাননে;
ফুলের ভারে গাছটা গেছে নুয়ে,
মৌমাছির গুনগুন আমের বনে।
রাতভর বাসন্তী রঙের স্বপ্ন বুনে,
ভোর হয় প্রতিদিন আজ এখানে;
পাখির ডাকে পথিক থমকে দাঁড়ায়,
মেঠোপথে হঠাৎ কখনও আনমনে।
শখের বাগান সাজিয়ে দিয়েছে আজ,
গাঁধা জুঁই পলাশ আর গন্ধরাজ;
সরষে ফুলে ভরেছে গাঁয়ের মাঠ,
হলুদের সাথে প্রকৃতির প্রেমালাপ।
বসন্ত দুয়ারে আজ মধুর আলিঙ্গণে,
জড়িয়ে মমতায় লতা গাছেদের সনে;
অপূর্ব মিতালী এখন ছায়া সুনিবিড়,
গাছে গাছে কোকিল কোকিলার ভীড়।
শীতের শেষে আসে বসন্তের বাহার,
মন রয় না ঘরে থাকতে যে আর;
এসো আজ সবে মিলে হুল্লোড় করি,
বাসন্তী রং মেখে তারই গান ধরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০৭-১১-২০১৯ ১৪:৪৬ মিঃ

সুন্দর উপস্থাপন। ভালো লিখেছেন