অভিমানী প্রিয়
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

জানি তোমার ভীষণ কষ্ট হয়,
যখন ফিরে না যায় তোমার ডাকে;
প্রতিটা ক্ষণ তোমার সহস্র বছর হয়,
তখন বড় অসহায় ভাবো নিজেকে।
জানি তোমার ভীষণ রাগ হয়,
অনিচ্ছাতেই তোমাকে ভুলে যাই;
আরও বেশী বেশী আটকে যাই,
অনির্ধারিত যতসব উটকো ব্যস্ততায়।
জানি তুমি চুপটি করে শুয়ে থাকো,
মনের বিরুদ্ধে অসময়ে বিছানায়;
সময় তখন কিছুতেই নড়ে না একচুল,
খুব ধীরে চলে আঁধারে স্বপ্ন মায়ায়।
জানি তুমি তৃষ্ণায় শুকিয়ে অন্তর,
অপেক্ষায় থাকো একসাথে খাবার;
আমি গোগ্রাসে গিলে ফেলি সব,
ভুলে গিয়ে অপেক্ষা তোমার।
জানি তুমি অভিমানী সব সময়,
বুঝে নাও আমার সব অপারগতা;
ক্ষনিকেই ভুলে যাও ব্যর্থতা আমার,
আগের মত ফিরে পাই তোমায় আবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।