কষ্ট চাষ
- শেখ রবজেল হোসেন ০২-০৫-২০২৪

কষ্টের বীজ বুনেছি বুকের জমিনে,
সার পানি দেয়ার পালা এখন;
পাকলে ফসল তুলবো ঘরে,
সময় পেলে এসো তখন।
বুকটা ছেয়েছে কচি পাতায়,
ভরে গেছে নীলের ভালবাসায়;
পূবালী বাতাস মিটিমিটি হাসে,
নতুন শীষ দোলানোর আশায়।
পাখ পাখালিও খুব ভালো আজ,
সকলে মিলে ফসল দেয় পাহারা;
প্রকৃতিও যেনো উদার এখন,
দূর্যোগের নেই তাড়া।
বিধাতা বুঝি ভালোবেসে মোরে,
দিতে চায় ঢের ফলন;
ফসলের ফলন দেখে যেনো তোমার,
এনো না মনের জ্বলন।
ফসল সব আমারই থাক,
একটি দানাও পাবে না তুমি;
নতুন চাষে ভরে তুলবো ফের,
আমার বুকের কষ্টের জমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।