রহস্যের মায়জাল
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

পাঁপড়ির ভাঁজ হতে নিষিক্ত,
ফুল রেনুর সুবাসিত সৌরভে;
বড় মন কাড়ে আচানক,
থমকে দাঁড়িয়ে শুষে নিতে।
মতিভ্রম কখনওবা গোলকধাঁধার,
চক্করে পিষে দেয় অবুঝ মনটা;
ওখানেই থাকে লুকিয়ে সারাক্ষণ,
রহস্যের মায়জালে আবদ্ধ জীবনটা।
বাহারি রংয়ের ছটা প্রলেপ আঁকে,
ভেতরের নির্যাস লুকিয়ে আবরণে;
ফুলকুঁড়ি মেলে খোলসের দ্বার,
অপেক্ষায় ভ্রমরের নির্জন আলিঙ্গণে।
তীব্র আনন্দের আকর্ষণে অলি,
ভুলে যায় অতীত বর্তমান ভবিষ্যৎ;
মধুকর আত্মসমর্পণ করে,
পাঁপড়ির গহ্বরে করে দিনাতিপাত।
প্রেমানন্দের ফলাফল উদ্ভাসিত হয়, মুছে যায় কপালের সতেজ টিপ; অপেক্ষার প্রহর গুনে নির্ধারিত হয়, জ্বলবে কখন বুকে নতুন প্রদীপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।