কিনব একটি জীবন ঘড়ি
- হাসান মনি - গীতিকাব্য ০২-০৫-২০২৪

কিনব একটি জীবন ঘড়ি
নাই রে আমার টাকা কড়ি।

বিন্দু বিন্দু জলের ফোটা
মন ভূবনে জমিয়ে রাখি

মিছে প্রেমের প্রলোভনে
উড়ি পাখির সঙ্গোপনে

বনের পাখি, মনের পাখি
সবই যেনো দেয় রে ফাঁকি

কিনব একটি জীবন ঘড়ি
নাই রে আমার টাকা কড়ি।

সকাল সন্ধ্যা কতো ঘুরি
জীবন জুয়ায় মিছে উড়ি

যায় শুকিয়ে তৃষ্ণার জল
চোখের নদী বহে ছলছল

বেলা শেষে মাটি ডাকে
ফিরে আয় আপন ঘরে

কিনব একটি জীবন ঘড়ি
নাই রে আমার টাকা কড়ি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।