রূপের ছল
- সজিবুল হাসান সানি। - মানবতা ২৬-০৪-২০২৪

রমণী তুমি ভারি সুন্দরী
রূপে টলমল
যৌবন জালা মিটা তে করো
নানান রকমের ছল


আবেদনময়ী দেহ তোমার
অঙ্গে বড়ই ঝাঁজ
আটা,ময়দা মেখে দিচ্ছ
নিত্য নতুন সাজ


পুরুষ তুমি পয়সা ওয়ালা
টাকায় খুঁজো নারী
চার দেয়ালের বন্ধ ঘরে
খুলো নারীর শাড়ী।


তোমার কাছে নারী তুচ্ছ
মিলনে খুঁজো সুখ
নারী জাতী ফেলনা র নয়
মা জননী তার মুখ


নারী পুরুষ সবাই মোরা
রক্তে মাংসে মানব
সবই বুঝি তবু কেন
হিংস্রের মতো দানব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।