বাবার বুক পকেট
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

আমার চাওয়াগুলো সাজানো ছিলো,
একটা একটা করে বাবার বুক পকেটে।
ঈদের নতুন জামা আর নতুন জুতো,
সবই নিরাপদে বাবার বুক পকেটে।
বোনের চুড়ি আর সালোয়ার কামিজ,
সবই ছিলো বাবার ছোট্ট বুক পকেটে।
মায়ের পছন্দের শাড়ীটাও ভাঁজ করা,
একসাথে ঈদের নতুন টাকার নোটে।
ঈদের আনন্দ আমরা সবাই যেন পাই,
বাবার আয়োজনে কোনই কমতি নাই।
মাংস পোলাও মিষ্টি শেমাই সবই কেনা,
সবই জমা বুক পকেটের বিশাল ষ্টোরে।
শুধু একটা কি যেনো নেই সেখানে,
তাই কি হয়?
এত্তো, এতো কিছুই যদি থাকতে পারে,
তবে কি ছোট্ট আর একটা কিছুর জায়গা হয় না?
বাবার বুক পকেটটা একদম বুকের বামে,
সেখানে হাত দিলেই হৃদপিণ্ডের ধুকধুকানি।
পকেটটা ওখানেই লেগেছিলো সারাক্ষণ,
ওর মধ্যেই তো আমাদের সব সুখ,সব কিছু।
সবারই সুখগুলোর জায়গা ছিলো সেখানে,
আর একটু কি জায়গা ছিলো না সেখানে?
কেনো জায়গা হয়নি নিজের সুখের?
বাবা,তোমার বিশাল বুকের সেই পকেটটায়
জায়গা হলো না আর একটু বেশি আয়ুর?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।