চলো বৃষ্টিতে ভিজে যাই
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

চলো বৃষ্টিতে ভিজে যাই,
একসাথে হাতে হাত ধরে;
খালি পায়ে কাদার বুকে,
খুব সাবধানে পা ফেলে।
চুলের বেণী খুলে দাও আজ,
মেঘেরা পাক বড্ড লাজ ;
বৃষ্টির ফোঁটায় চুল ভিজে যাক ,
চুলের বন্ধনী ঘরেই পড়ে থাক।
আমের বনে আম কুড়িয়ে,
ভেজা হাতে ভরে নিই বাসন;
সাবধানে হাত রেখো মাটিতে,
যেনো শামুকে না কাটে তখন।
মনের জমানে যত শ্যাওলা,
ধুয়ে যাক এই বৃষ্টিতে;
আকাশের অশ্রুজলে ভিজে,
পণ করি ভুলবো না ভবিষ্যতে।
কতদিন পালিয়েছি বৃষ্টি হতে,
আজ স্বেচ্ছায় ধরা দেয়া;
তুমি আছো বলে এখন সাথে,
সকল অনিয়ম মেনে নেয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।