রোজার ঈদ
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

ঈদের চাঁদ আজ গগনে উদিলো,
আনন্দে সবারই মন হাসিয়া উঠিলো।
একে একে গত হয়ে রোজার দিন,
সবার মাঝেই ঈদ হলো যে আসীন।
নতুন কাপড়ে আজ আতরের ঘ্রাণ,
হাসি মুখে চলো সবাই ঈদগাহ ময়দান,
সবার আগে যাই ঈদের জামায়াতে,
ছোট্ট সোনামনিদের নিয়ে একসাথে।
ঈদের ময়দানে এসে সারিতে বসিয়া,
ঈমামের বয়ান সবাই শুনি মন দিয়া।
ধনী গরীব এসো সবাই ভেদাভেদ ভুলি,
পাপ হতে ক্ষমা পেতে দু'টি হাত তুলি।
কোলাকুলি করে নিই নামাজের শেষে,
সামনের দিনগুলো রবো মিলেমিশে।
মা বাবা ভাই বোন পাড়া পড়শী ধরে,
ক্ষমা আর দোয়া নিয়ে ফিরে যাবো ঘরে।
রাসুলের শিক্ষা যদি কাজেই না আসে,
পুরো মাস বৃথা যাবে শুধু উপবাসে।
অনাহারীর কষ্ট বুঝে কাটাই রমজান,
খোদার দয়ায় হবে সব পাপের অবসান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।