আজ শ্রাবনে
- শেখ রবজেল হোসেন ০২-০৫-২০২৪

শ্রাবনের মেঘগুলো অঝোরে ঝরে,
আজ বড় বেশী তোমায় মনে পড়ে;
কালো মেঘে ভয় পেয়ে দৌড়ে এসে,
মোড়ের দোকানে তুমি দাঁড়ালে ঘেঁষে।
জড়োসড়ো হয়ে সেদিন দাঁড়িয়েছিলে,
সামনা সামনি করে ভেজা এলোচুলে;
চোখে চোখ পড়তেই চোখ ফেরালে,
আড় চোখে মাঝে মাঝে দেখতেছিলে।
সাহস হয়নি তোমায় দেবো যে রুমাল,
মুছে নিতে তোমার জলে ভেজা গাল;
আঁধার নামার আগেই বেরিয়ে গেলে,
ঝিরিঝিরি বৃষ্টিতে আমায় একা ফেলে।
বহুদিন পরে আজ পেয়েছি তোমায়,
মনের আকাশে মেঘ বর্ষা নামায়;
সে জলে ভেজাবো এখন তোমাকে,
শ্রাবনের বারিধারায় সবকিছু ভুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।