কবিতা আমার জন্য
- শেখ রবজেল হোসেন ০২-০৫-২০২৪

কবিতা,
তোমার পাঠক আজ হতে পারে খুব নগন্য;
তাই বলে কি লিখবোনা বলো,
কবিতা আমার জন্য?
কবিতায় পাই ইচ্ছে ঘুড়ির স্বাধীনতার সুখ,
রঙের আকাশে বিচরণ করে অচেনা হাজার মুখ;
কবিতা তুমি আমায় দিয়েছো রবীন্দ্র নজরুল,
বনলতা সেনের মেঘ ভোলানো ঘন কালো এলো চুল।
কবিতার মাঝে রাতের প্রহর লাগে যে বড় মধুর,
কলসী কাঁখে মেঠোপথে চলা মুখটা গাঁয়ের বধুর;
কবিতা তুমি শিমুলের ডালে কোকিলের চেনা সুর,
সন্ধ্যার আঁধারে দ্রুতপায়ে চলা পথিকের অনেক দুর।
কবিতা তোমায় ভালবেসে গড়ি আমার সুখের ঘর,
কখনও তুমি হারানো নদীর জেগে ওঠা নতুন চর;
কবিতায় পাই জুলুমের সাথে লড়াইয়ের হাতিয়ার,
শোষিতের পাশে ছায়া হতে তাই দাঁড়াই বারংবার।
কবিতা তোমায় ভালবেসে কবি ভুলে যায় সব ব্যথা,
যেমন ইচ্ছে তেমন লেখার সকল কবিতার খাতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।