তুমি ছাড়া মনোমিতা
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

তুমি ছাড়া ভোর হয় না,
হয় না সুপ্রভাত;
দিনটাকেও রাত মনে হয়,
বিষাদ পূর্ণিমার রাত

কল কাকলী থেমে যায়,
ভ্রমর করে না গুঞ্জন;
গীতি কবিতায় ছন্দ হারায়
জীবনে আসে না ব্যাঞ্জন!

বাতাস বৈরী সকাল সাঝে
শাখা-প্রশাখায় ঝাঁঝে;
কাজে কর্মে ছন্দ হারায়
ঝড় হৃদয় মাঝে!

আকাশের মন আনচান,
মুখের হাসি বিলীন৷
মেঘের চোখে বৃষ্টি ঝরে,
মুখ লুকায় কুলীন!

কোনমতে দিনটি কাটে
রাত মনে হয় চিতা!
জ্বলে পুড়ে ভস্ম হই
তুমি ছাড়া মনোমিতা!

লেখার সময়: শনিবার, ০৯ নভেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : বৃহঃস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।