ছোট্ট গ্রাম
- শাহাদাত হোসেন বাবু ২৬-০৪-২০২৪

ছোট্ট গ্রাম
শাহাদাত হোসেন বাবু

সবুজ শ্যামল ছায়ায় ঘেরা
ছোট্ট গ্রাম খানি
পাশ দিয়ে তার বইছে নদী
টলটলে তার পানি।
সেই নদীতে নৌকা চলে
পানির বুক চিরে
কখনওবা যাত্রী নিয়ে
ভীড়ছে নদীর তীরে।
ফসল ভরা খেত তার
গোলা ভরা ধান
মাঠের ধারে চড়ছে গরু
গাইছে রাখাল গান।
উঠোন জুড়ে লতানো গাছ
ঝুলছে মাচানে
চোখ জুড়ানো দৃশ্য তার
মন সেখানে টানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।