কবিতা ও যাপন
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখ 04/11/2019 01:22 PM ২৬-০৪-২০২৪

কবিতা থেকে জীবন বড় হয়ে যায় কখনো কখনো
কখনো কখনো,
জীবন থেকে কেবল যাপন বড় হয়ে যায়!
প্রাত্যহিক নুন-তেলের যোগান হাড়ি কড়ায়ে
কবিতা শব্দের চচ্ছড়ি হয়।
কখনো কখনো কবিতাই খাদ্য হয়ে উঠে!
কিছুতেই ছন্দ-তাল-লয় মিলে না!
কখনো কখনো কবিতা না ফুরানো পথ হয়ে উঠে
ভালোবাসাকে নির্বাসন দিয়ে কখনো কখনো
কবিতা হয়ে উঠে অন্ধ কারাগার।
কিন্তু আমি জানি,
কবিতা কখনো মৃত্যুদণ্ড কিংবা যাবতজ্জীবন কারাভোগ হয় না!
মরণের আগে কবিতা হয়ে উঠে প্রিয়স্পর্শ!
পৃথিবীর সমস্ত দরোজা বন্ধ হয়ে গেলে
কবিতা হয়ে উঠে যাবতীয় মুক্তির স্লোগান!
আমি জানি কবিতা ভালোবাসি বলেই বেলাশেষে
আমি তোমার হবো
কিংবা তুমি আমার।
কবিতা হবে আমাদের
যৌথ স্বপ্নের খামার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।