পাওয়া না পাওয়া
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

বালিকা!
তুমি আর কতদূর যেতে চাও?
এবার একটু পিছনে ফিরে যাও।
তিরিশ বছর আগের তুমি,
এখনও ছুটো কিসের আশায়?
পেয়েছো কি বা নেইকো আমার জানা,
হয়তোবা নিজের কাছেই রয়েছো দেনা।
আমিতো পেয়েছি চাওয়া যতো মোর,
চোখেতে পুষি না অদেখা স্বপ্নের ঘোর।
না পাওয়ার ছোট তালিকা আমার,
জানিনা পাওয়ার তালিকা তোমার।
পাওয়াতে আমার মিলেছে শত সুখ,
কম কেঁদেছি,প্রাপ্তিতে ভরেছে বুক।
আগে নিজে নিজেকে করো আবিস্কার,
দেখে নাও তোমার কে আপন কে পর।
সময় গেলে ফিরে পাবে না তাকে আর,
যা কিছু পাওয়ার সময় এখনই তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।