শূন্য বীনা
- নিহারিকা মায়া - ক্রন্দনসম ২৬-০৪-২০২৪

তোমার জন্য আমার কবি হওয়া
তোমার জন্য উজানে নৌকা বাওয়া
তোমার জন্য প্রাণের স্পন্দন গুলো
ঝড়ো হাওয়ায় মাঝ নদীতে
টুকরো টুকরো হয়ে যাওয়া
ছোট্ট সোনার তরীটি প্রায় নিমজ্জিত।
আমার চলার পথ
তোমার কারণে অতি দূর্গম
জীবন-নিষ্প্রভ হয়ে যাওয়া
চিরন্তন কাব্য গাঁথার পথভ্রম।
শব যাত্রীর বাহনে চড়ে
নিরুদ্দেশ যাত্রা, লক্ষহীন
পথ চলায় ক্লান্ত পথিক
অচেনা পথিকের ক্রন্দনসম
আমার এ হৃদয় শূন্যবীনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

rakibimtiaj
২০-১১-২০১৯ ০৫:২৯ মিঃ

অসাধারণ হয়েছে
তুমি আরও লেখো
আমি চাই তোমার লেখা দেশের মানুষ পড়ুক

rakibimtiaj
২০-১১-২০১৯ ০৫:২৯ মিঃ

অসাধারণ হয়েছে
তুমি আরও লেখো
আমি চাই তোমার লেখা দেশের মানুষ পড়ুক

rakibimtiaj
২০-১১-২০১৯ ০৫:২৯ মিঃ

অসাধারণ হয়েছে
তুমি আরও লেখো
আমি চাই তোমার লেখা দেশের মানুষ পড়ুক