লাভ কী বল?
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

জন্ম দিয়ে যদি বুকের দুধের অধিকার কেড়ে নিয়ে ডাস্টবিনে ফেলে দিবি,
তবে শুধু তোর আনন্দে পৃথিবীতে এসে লাভ কী বল?
একটা সুন্দর জীবনই যদি না দিবি,
তবে মানুষের ঘরে জন্ন নিয়ে কুকুরের মতো ফুটপাত আর রেল স্টেশনে পড়ে থেকে লাভ কী বল?
চৈত্রের দাবদাহে যদি এক ঢোক জল না দিবি,
তবে আষাঢ়ের ঢলে প্লাবিত হয়ে লাভ কী বল?
অভাবের সময় যদি একমুঠো ভাত আমায় না দিবি,
তবে তোর সংবর্ধনা আর ক্রেস্ট নিয়ে লাভ কী বল?
সারাটা জীবন যদি ভালবাসাহীন দূরে দূরে রাখবি,
তবে মরার আগে তোর বুকে মাথা রেখে লাভ কী বল?
কাপড়ের অভাবে যদি সারাটা জীবন উলঙ্গ করে রাখবি,
তবে কবরে শোবার সময় কাফনের কাপড় পরে লাভ কী বল?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।