স্কন্ধকাটা ভুতের নাতি
- সুলেখা শামুক - (কিডজ)বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম Published: 2019-11-15 14:02:10 BdST ২৭-০৪-২০২৪

শাঁকচুন্নি
যাচ্ছো তুমি কই?
তুমি নাকি আস্তো গেলো
জ্যান্ত পুঁটি কৈ?
পেত্নীশড়া গাছে তোমার
রাতনিশিতে বাস
জ্যান্ত লোকের মুণ্ডু চাবাও
মিটিয়ে মনের আশ।
নদীরপাড়ে শ্মশানঘাটে
উৎপেতে রোজ থাকো?
রাতনিশিতে নানান স্বরে
যাকে তাকে ডাকো!
যক্ষ ভূতের রক্ষে করো
হাজার সোনার ডিম
তোমার কথা শুনলে খোকার
গা হয়ে যায় হিম!
ভাবছি দিনে কোথায় থাকো?
নাই হয়ে যাও কিসে?
রাত গভীরে বেরিয়ে পড়ো
কেমনে হাওয়ায় মিশে?
স্কন্ধকাটা ভূতের নাতী
মামদো ভূতের মেয়ে
একশ কলস রক্ত নাকি
একবারে যাও পিয়ে?
রাক্ষস তোমায় চাচা হয়
খোক্ষক তোমার মামা?
রোজ নাকি খাও মৃতলোকের
মাংস ধামা ধামা?
রোজ শুনে যাই তোমার তরে
হাজার হাজার গল্প
কাব্যছলে আজকে তোমায়
লিখেই দিলাম অল্প।
পড়বে যতো খোকন সোনা
ভয়ে হবে হিম,
ঘুমের ঘোরে স্বপ্ন দেখবে
হাজার ভূতের ডিম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।