তোমায় নিয়ে একটা ছবি আঁকা হবে
- গতিময় রায় চয়ন ২৭-০৪-২০২৪

তোমায় নিয়ে একটা ছবি আঁকা হবে!

শাড়ি!
শাড়ির আঁচলটা না হয় একটু
সামনে ছড়িয়ে
ডান হাতে আঁচলটা মিলাও।

চুলে না হয় এক থোকা
বেলী ফুল দাও
বা, চুলটা একটু মেলে
বাম কাধে বাড়াও।

গলায় ভারী একটা কিছুর বদলে
চিকচিক, লিকলিকে
সোনার চেইন না প'ড়ে
কালো সুতোর মালা প'ড়াও।

পায়ে নুপুরের মতো
কিছু একটা না নিয়ে
টাটকা রক্তজবার রঙের
আলতা শুধু লাগাও।

হ্যাঁ ওইখানটাতেই দাড়াও,
ঠিক সেদিনের মতো না হয়ে
শুধু হাতটা
গালে একটু ছোঁয়াও।

এবার,
এবার একটা হাসি দাও
ঠোট দু'টো একটু চেপে
চোয়ালটা আরেকটু বাড়াও।

এরপর,
এরপর একটু আলতো চোখে তাকাও
ঠিক ওদিকে নয়
চোখটা না হয় আমার দিকেই ফেরাও।

আর আর
দু'হাতে দু'টো শুভ্র ফুলের
বালা প'ড়ে
তপস্বিনী বেশটা যদি আনতে পারো,

আমি আঁকা শুরু করতে পারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।