আলোর সাথী
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

আলোর সাথী
অচিন্ত্য সরকার

আলো ভালো সবাই জানি আঁধার দূর করে,
কিন্তু আলো একা কি আর,সাথে ছায়া থাকে,
আলোছায়ার মায়ার খেলায় জগত হয় রঙিণ
কারো জীবন স্রোতে বয়,কারো আটকে বাঁকে।

আলোর তেজে ক্লান্ত যখন,ছায়া আনে প্রশান্তি
ঘুমের দেশে নতুন জীবন দেয় আঁধার কোল,
আলোছায়ার ভাঙা গড়ায় জীবন সাম্য গড়ে
ছায়ার নকশা বুকে ধরে আলোর খুশীর দোল।

আলোছায়ার দোদুল দোলে নানা রঙের বাহার
ফুল পাখিদের রুপের ছটায় পৃথিবী বর্ণময়,
আলোর দেশে ছায়া আঁকে রঙ তুলির আঁচড়
আলোছায়ার যুগলবন্দি সারাটা দুনিয়াময়


চাঁদের বুকে ছায়া-নকশা বাড়ায় রুপের মান
মিষ্টি তোমায় দেখায় বেশি,করলে অভিমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।