কাশফুলের গ্রাম
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

দুপুরের কড়া রোদ্র কিংবা রাতের নিয়ন আলোয়,
অনেক ইচ্ছা মরে যায় ব্যস্ত নগরীতে।
হাত বাড়িয়ে ডাকে যে কাশফুল, যাওয়া হয়না তাদের গ্রামে!




হলুদ বিকেল বেলায় কিশোরীর ছোঁয়ায় উচ্ছ্বসিত যে কাশফুল
কিংবা কাশফুলের স্পর্শে আনন্দে মাতোয়ারা কিশোরী,
সেই মধুর দৃশ্য এখন দেয়ালের ওপারে বন্দী।


সময় বড়ো নিঠুর তাই আমি হাঁটি পথে পথে, তুমি বন্দী ঘরে জীবনের টানে।
বাসন পেয়ালার হিসাব কষো তুমি, আমি মাস শেষে কি করতে পারলাম তার হিসাব মিলাই।




তুমিও নাকি খুব ব্যস্ত তাই,কাশফুল গুলো খুঁজে যায় তোমায়,
খুঁজে আমায়;
তুমি-আমি বিহীন কাশফুল গুলো ছন্নছাড়া।




কাশফুলের গ্রাম
আলী আহম্মেদ
৩০ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।