আমার ভালোবাসা ঘুমোয় কোন শহরে
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

আমার ভালোলাগা চলে যায় কোন সে দূরে
আমার ভালোবাসা ঘুমোয় কোন সে শহরে।
খুঁজেফিরি পুরোনো মুখ,
খুঁজে ফিরি পুরোনো সুখ,
কবিতার ডায়েরি তে ধূলো জমে;
যেদিন চলে যায় তা কি আর আসে ফিরে
আমার ভালোবাসা ঘুমোয় কোন সে শহরে।


মাঝরাতে ঘুম ভেঙ্গে গেলে,ভালবেসে ধরতে চাই যে হাত,
দেখি ক্ষতবিক্ষত স্মৃতিগুলো অবিরত দিয়ে যায় আঘাত।
চিরচেনা সেই মুখগুলো,
সেই চেনা পথের ধূলো,
বৈশাখী ঝড়ে হারিয়ে গেছে সব;
বেঁচে আছি শুধু তার স্মৃতিগুলো আঁকড়ে ধরে
আমার ভালোবাসা ঘুমোয় কোন সে শহরে।


আজ বহুদিন পর কবিতার বই সব নিয়েছি হাতে
শুধু জ্যোৎস্না জানে,তোমায় ভেবে ঘুমোয়নি কত রাতে।
যে পথ ছিলো বদ্ধ,
যে শহর ছিলো রুদ্ধ,
না পাওয়া গুলো আজ ফিরে পেতে;
আজ ভালোবাসার গান ধরেছি নতুন সুরে
আমার ভালোবাসা ঘুমোয় কোন সে শহরে।


----------------------------------------------
আমার ভালোবাসা ঘুমোয় কোন শহরে
আলী আহম্মেদ
০৮ নভেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।