গণতন্ত্রের চিৎকার
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

গণতন্ত্রের আত্মচিৎকারে যার বুক কাঁপেনি, সে আমার বন্ধু হতে পারেনা
যে এই প্রহসন কে বলে বেড়ায় সত্য সে আমার বন্ধু হতে পারেনা।


যে নিজেকে নেতা মনে করে অন্যের চামচামি করে
সে আমার বন্ধু হতে পারেনা।
যে একটা নির্দিষ্ট দলের পূজা করে প্রশাসনে আছে
সে দেশপ্রেমিক হতে পারেনা।
যে গণতন্ত্র কে ছিন্নভিন্ন করে খায়
সে কখনো গণতন্ত্রের বন্ধু হতে পারেনা।




খুন গুম অত্যাচার হাত পা বেঁধে যে ক্ষমতায় আসে
সে আমার আনুগত্য পেতে পারে তবে ভালোবাসা না।
আমি ঘৃণা করি,প্রচন্ডরকম ঘৃণা করি।
এই প্রশাসন,এই সরকার,এই নির্বাচন,এই প্রহসন কে।
যেই গণতন্ত্র কে ভালোবাসি সেই গণতন্ত্র কে আজ ঘৃণা করতে হয়,
যে মাটিকে ভালোবাসি সে মাটিতেই আমাকে আজ থুথু ফেলতে হয়।
ছিঃ রাজনীতি ছিঃ
ছিঃ গণতন্ত্র ছিঃ


গণতন্ত্রের চিৎকার
আলী আহম্মেদ
৩০ ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।