বিশ্বাসের এ ঘর ভাঙিয়াছে যেবা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

যে কথা প্রকাশ্যে কিংবা গোপনে বল এই পৃথিবীর বুকে,
সম্মুখ অবগত আছেন সেই মহান আল্লাহ অন্তরে ঢুকে ।

নভোমন্ডল ভুমন্ডল সৃষ্টি করেছেন প্রভূত্তের দ্বার খুলে যিনি
সূক্ষ্ জ্ঞানী,সম্মুখ জ্ঞাত-ওয়া হুওয়াল্লাতীফুল খাবীর তিনি

যে পৃথিবী উজার করে দিয়েছে তার বুক মানবের ধ্যানে
সে বুক চিড়ে তুমি আহার কর, বিচরণ কর আপন মনে

আর সে বুকেই একদিন শায়িত হবে তুমি
তুমিই পুনরুজ্জীবিত হবে সেইদিন ছেড়ে ভূমি!

আল্লাহ দেখিছে সবকিছু এই পৃথিবীর প্রকাশ্যে-গোপনে
সেইদিন খুলে যাবে হিসাবের খাতা কঠিন হাশর ময়দানে ।

অবিশ্বাসী জ্বলিবে সেইদিন আগুনের দাবানলের পুড়ি
কত সতর্ক্ করা হয়েছিল এই ভুবনে মানবে রে ছাড়ি ।

বিশ্বাসের এ ঘর ভাঙিয়াছে যেবা, হউক সে নারী- নর,
তিনিই রায় দিবেন যিনি- ইন্নাহু বিকুল্লি শাইয়িম বাসীর।

-----------------------------------28-11-2019,রাাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।