একটু শান্তি চাই
- আদিয়ান সমাদ্দার ২৭-০৪-২০২৪

সহস্রবার পথ ভুলেছি
অচেনা রাস্তার এই চেনা গলিতে
দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেছি
আর শুনেছি,দেয়ালের ওপাশ থেকে-
ভেসে আশা কান্না ।।

কি রোদ,কি বৃষ্টি...!
নিঃশ্বব্দে দাঁড়িয়ে ছিলাম,
যাতে আমার উপস্থিতি
অপর পাশ থেকে বোঝা না যায় ;

তারপর কোনো এক রাতে,
যখন অবাক দৃষ্টিতে চাঁদ দেখলছিলাম
তখনই সেই চেনা গলির,
উঁচু দেয়ালের অন্য পাশের কান্নার-
রহস্য ভেদ করে কানে ভেসে এলো
"একটু শান্তি চাই"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।