টেবিল ল্যাম্প
- অক্লান্ত অলস ২৭-০৪-২০২৪

প্রিয় টেবিল ল্যাম্প,
তুমি জানো পুরো পৃথিবীতে
শুধু তুমি আমি জেগে আছি
আমার ঘুমন্ত দুচোখ আর
পাহারাদারের একমাত্র বাঁশি,
তোমার আলোয় শক্তি জুগিয়ে
একমাত্রিক হয়ে বেঁচে আছি।
পাহারাদারের বাঁশি ঘুমোতে দিচ্ছেনা,
তবুও আমি সকাল হবার আশায়
ঘুমিয়ে নেই, গভীর ঘুম,অচেতন প্রায়।
আমার কাছে সংবাদ পৌঁছেনি
আমি আজও পুরোনো রেডিও তে
সংবাদের জন্য সেন্টার পরিবর্তন করি
আমি আজও টেবিল ল্যাম্পের আলোয়
তার পাঠানো সংবাদের অপেক্ষা করি
ডাক বিভাগ, টিএন্ডটি মুঠোফোন কিংবা
মিডিয়ার সব কটা মাধ্যমে কোথাও নেই,
হতাশ হয়ে ঘুমিয়ে যাবো রাতের শেষ ভাগে,
তুমি প্রাণপণ আলো জ্বালিয়ে জানিয়ে দাও
লড়াই চলবে ঠিক সূর্য উঠার আগ পর্যন্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।