মাতাল প্রেমিক
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

এই যে আমি ঠাই দাঁড়িয়ে,
আমার পিছনে সাদা মেঘের ভেলা দেখতে পাচ্ছো,
সেটা আকাশ;
তার নীচেই বিস্তীর্ণ সবুজ প্রান্তর।
আমি ঠাই দাঁড়িয়ে কারণ সামনে অদৃশ্যমান তুমি।


তোমার নেশায় আসক্ত আমি, প্রেমের শরাব খুঁজি তোমার মাঝেই,
আমার চাওয়া কে প্রতিক্ষণেই তোমার মাতলামো মনে হবে।
অথচ পাগল যে ভালোবাসাকে আঁকড়ে ধরে
তা কখনোই ছাড়েতে পারেনা।


আমি তোমার চোখে চোখ রেখে তোমার মাঝে আমাকে বিলীন করে দেই,
তুমি একে প্রেম বলো আর পাগলামী বলো
আমি তার মাঝেই বেঁচে থাকতে চাই,
এতেই আমি বেঁচে থাকার বেমালুম আনন্দ পাই।


তোমার হাতে যদি হাত রাখতে পারি তবে আমি নির্দ্বিধায় বলবো
স্বর্গের ঠিকানা পেয়ে গেছি।
আর তোমাকে ছুঁয়ে দিতে পারলে স্বর্গ প্রবেশ হয়ে যাবে আমার,
তারপর তুমি রাখো কিংবা ছুঁড়ে ফেলে দাও
অনন্তকাল আমি প্রেমের আগুনে পোড়তে পারবো।


মাতাল প্রেমিক
আলী আহম্মেদ
০৩ জানুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।