প্রেমিকা
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

তুমি আমাকে কখনো তোমার প্রেমিক ভাববে কিনা জানিনা
আমি তো সেই কবেই,
তোমাকে আমার শহরে নায়িকা হিসেবে কল্পনা করে রেখেছি।
জানি,
আমাকে প্রেমিক ভাবার কোন কারণ তোমার কাছে নেই
অথচ তোমাকে আমার প্রেমিকা ভাবার অজস্র কারণ জমিয়ে রেখেছি।


সেই শুরু থেকেই তোমার আমার উলটো পথ চলা,
তবে পথ এক হলেই সবর্দা গন্তব্য এক হয়না,
তাই ক্ষণিক বিপথে যেতেই পারি,
পৃথিবীটা তো গোল :
যদি কখনো একই কক্ষপথে আসা হয়ে যায়;
যদি একবার আলিঙ্গন হয়ে যায়,
তুমি আর যায় বলোনা কেন, আমি একে প্রেমই বলবো,
আর তোমাকে ভাববো আমার, আমার বহুদিনের আরাধ্য প্রেমিকা।
--------------------------------
প্রেমিকা
আলী আহম্মেদ
০৭ জানুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।